সংবাদ শিরোনাম:
অবৈধ বালু ব্যবসা বন্ধে ইউপি চেয়ারম্যান রাস্তায় শুয়ে পড়লেন

অবৈধ বালু ব্যবসা বন্ধে ইউপি চেয়ারম্যান রাস্তায় শুয়ে পড়লেন

tangail-pratidin

প্রতিদিন প্রতিবেদক দেলদুয়ার: দেলদুয়ারে বিভিন্ন নদী থেকে উত্তোলন করে মাটি বহনকারী অবৈধ ট্রাফে ট্রাক্টর বন্ধের দাবিতে এলাসিন ইউপি চেয়ারম্যান রাস্তায় শুয়ে পড়ে প্রতিবাদ জানিয়েছেন। বুধবার (০১ এপ্রিল) দুপুরে এলাসিন ইউনিয়নের এলাসিন-সিংহরাগী সড়কে ইউনিয়নের চেয়ারম্যান মো. বেলায়েত হোসেন তালুকদার শুয়ে পড়ে ট্রাফে ট্রাক্টর চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করে এমন প্রতিবাদ জানান।

জানা যায়, দেলদুয়ার উপজেলায় কৃষি জমিতে হাল চাষ করার জন্য ট্রাফে ট্রাক্টর কিনে অবৈধভাবে মাটি বহন করছে একটি চক্র। সমাজের প্রভাবশালীদের নিয়ে কমিটি গঠণ করে তারা দাপটের সঙ্গে দীর্ঘদিন ধরে বিভিন্ন নদী থেকে সরকারি মাটি বিক্রি করলেও তা দেখার যেন কেউ নেই।

একটি অপশক্তি এর পিছনে মদদ দিচ্ছে বলে অভিযোগ এলাকাবাসীর। সাধারণ জনগণ অবৈধ ট্রাক্টরের দাপটে অতিষ্ট হয়ে এলাসিন ইউপি চেয়ারম্যান বেলায়েত হোসেনকে বন্ধের অনুরোধ করেন। চেয়ারম্যান সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলেও বন্ধ করতে না পেরে তিনি ট্রাক্টরের সামনে রাস্তায় শুয়ে পড়েন। ফলে মাটি ভর্তি ট্রাক্টর নিয়ে চালক ফিরে যেতে বাধ্য হয়।

এলাসিন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. বেলায়েত হোসেন তালুকদার জানান, উপজেলা প্রশাসন ও আমরা একাধিকবার নিষেধ করলেও এ অবৈধ ট্রাক্টর চলাচল বন্ধ হচ্ছে না। বড় চাকার দ্রুত গতির ট্রাক্টর চলাচল করায় স্থানীয় সড়কগুলো ক্ষতিগ্রস্ত হচ্ছে। তাছাড়া ধুলোয় পরিবেশও নষ্ট হচ্ছে। সম্প্রতি করোনা ভাইরাসের কারনে জাতীয় দূর্যোগ মুহূর্তে অবৈধ ট্রাক্টর চলাচলের কারনে পরিবেশ নষ্ট হওয়ায় এলাকার বয়স্ক ও শিশুদের শ্বাস কষ্টজনিত রোগ বৃদ্ধির আশঙ্কা রয়েছে।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840